আসলাম চৌধুরীর জামিন না মঞ্জুর, বিএনপির ৩১ নেতাকর্মী কারাগারে

রাজধানীসহ সারাদেশে হেফাজত ইসলামের বিক্ষোভের ঘটনায় চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১১ ফেব্রুয়ারি) জেষ্ঠ বিচারিক হাকিম বেগম জিহান সানজিদার আদালত এই আদেশ দেন।

এছাড়া একইদিনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নাশকতার অভিযোগে দায়ের হওয়া ছয়টি মামলায় আত্মসমর্পণের পর বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত।

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক বিজন কুমার বড়ুয়া বলেন, ২০১৩ সালের মে মাসে হেফাজত ইসলামের বিক্ষোভের ঘটনায় হাটহাজারী থানায় দায়ের করা নাশকতার মামলার আসামি আসলাম চৌধুরী। সোমবার তার আইনজীবী জামিন আবেদন করলে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে চট্টগ্রাম মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, নগরের সদরঘাট থানায় দায়ের হওয়া ৬টি মামলায় বিএনপি নেতাকর্মীরা হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। ওই জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের আদেশ অনুযায়ী তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করে ফের জামিনের আবেদন করেন। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।